মামলা চলাকালীন কিভাবে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি? রাজ্য সরকারকে ভর্ৎসনা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

0
tmc-government-in-backfoot-on-ssc-corruption

টিভি নিউজ টেন ওয়েবডেস্ক : এসএসসি দুর্নীতি নিয়ে ব্যাকফুটে রাজ্য সরকার। মামলা চলকালীন শিক্ষা দপ্তরের বিজ্ঞপ্তি ঘিরে আবারও নতুন করে শুরু হয়েছে বিতর্ক। শুনানি চলাকালে এসএসসি জানিয়েছে বৃহস্পতিবার শিক্ষা দপ্তর ৫২৬১ পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। মামলা করে দিলে আইনজীবী বিরোধিতা করেছেন এই সিদ্ধান্তের। পাল্টা প্রশ্ন তুলেছেন তিনি প্যানেল শেষ হবার পর কিভাবে এই নতুন নিয়োগ সম্ভব?

এই পথেই এবার সরব হয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। রাজ্য সরকারকে রীতিমতো ভর্ৎসনা করেছেন তিনি। দুর্নীতি মামলার মধ্যে কিভাবে শিক্ষাদপ্তর নিয়োগের নতুন বিজ্ঞপ্তি জারি করলেও তা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। একইসঙ্গে তিনি বলছেন এই বিজ্ঞপ্তির চোখে ধুলো দেওয়ার প্রয়াস মাত্র।

এসএসসি দুর্নীতি কাণ্ডে তোলপাড় রাজ্য রাজনীতি। পার্থ চট্টোপাধ্যায়কে দ্বিতীয়বার তলব করেছে সিবিআই। পরেশ অধিকারীরকে দু’দফায় জেরা করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। প্রয়োজনে পার্থ চট্টোপাধ্যায় কে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হতে পারে সাজাতে এমনটাই জানা গিয়েছে সিবিআই সূত্র মারফত। সব মিলিয়ে এই মুহূর্তে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে কাঠগড়ায় রাজ্য সরকার।

আরও পড়ুন : এসএসসি কাণ্ডে শিক্ষা প্রতিমন্ত্রীকে সিবিআই জেরার নির্দেশ কলকাতা হাইকোর্টের