আদলতের নির্দেশে চাকরি খোয়ালেন মন্ত্রীকন্যা, সত্যের জয় হল; বললেন ববিতা

0
The minister's daughter lost her job on the direction of the high court

টিভি নিউজ টেন ওয়েবডেস্ক : নজিরবিহীন রায় দিয়ে এসেছি চাকরিপ্রার্থীদের মনোবল ফেরাতে সক্ষম হয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। শুক্রবার মামলা চলাকালীন তিনি নির্দেশ দিয়েছেন অবিলম্বে অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করা হোক। শুধু তাই নয় ৪১ মাসের বেতন হাইকোর্টের রেজিস্ট্রারের কাছে দুটি কিস্তিতে জমা করার নির্দেশ দেওয়া হয়েছে। হাইকোর্টের এই রায়তে উচ্ছ্বসিত এসএসসি চাকরিপ্রার্থীরা।

প্রসঙ্গত অঙ্কিতা অধিকারী এই বেআইনি চাকরি নিয়ে মামলা করেছিলেন শিলিগুড়ির মেয়ে ববিতা সরকার। ২০১৬ সালের স্কুল শিক্ষক নিয়োগের পরীক্ষায় বসেছিলেন তিনি। মেধা তালিকা প্রকাশ করা হয়েছিল ২০১৭ সালের ২৭ শে নভেম্বর। সেই তালিকায় ববিতার নাম প্রথম কুড়ি জনের মধ্যে ছিল। সকলকে চমকে দিয়ে সেই তালিকা বাতিল করে দেয় এসএসসি। নতুন তালিকা একঘর পিছিয়ে যায় ববিতার নাম। ১৬ নম্বর কম পেয়েও মেধা তালিকার শীর্ষে উঠে আসেন পরেশ কন্যা অঙ্কিতা অধিকারী। অন্যদিকে নতুন তালিকা ওয়েটিং লিস্টে চলে যায় ববিতার নাম।

মূলত তারপর থেকেই লড়াইটা শুরু করেছিলেন ববিতা। দীর্ঘ পাঁচ বছর প্রভাবশালী নেতার মেয়ের বিরুদ্ধে এবং ন্যায় বিচারের দাবিতে তার এই লড়াই বলে জানিয়েছেন তিনি।স্বাভাবিকভাবেই এদিন হাইকোর্টের এই রায় কে স্বাগত জানিয়েছেন ববিতা।ওয়াকিবহাল মহলের মতে বিচাপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে রায় দিয়েছেন তা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। এই রায় নজির হয়ে থাকবে।

আরও পড়ুন : মামলা চলাকালীন কিভাবে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি? রাজ্য সরকারকে ভর্ৎসনা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের