বিশ্ববিদ্যালয়ের অমানবিক আচরনের প্রতিবাদে ছাত্র ছাত্রীদের বিক্ষোভ

0
66

আসানসোল: পরীক্ষার রেজাল্ট বের হয়নি কিন্তু তার পরেও নতুন করে ফর্ম ফিলাপের জন্য ছাত্র-ছাত্রীদের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। আর এমনই অভিযোগে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ঘেরাও করল ছাত্র-ছাত্রীরা। সোমবার বিভিন্ন কলেজের ছাত্রছাত্রীরা এসে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বিক্ষোভ প্রদর্শন করে। তাদের দাবি বিভিন্ন সেমিস্টারের নির্ভুল রেজাল্ট এখনো পর্যন্ত বেরোয়নি। উপরন্তু ছাত্র-ছাত্রীদের বলা হচ্ছে তারা যে পরীক্ষা দিয়েছে তার প্রমাণ কি আছে।

ছাত্র-ছাত্রীদের বছরের পর বছর এই ভাবে হয়রানির শিকার হতে হচ্ছে। এমনকি সঠিক প্রগতি পত্র না থাকার কারণে তারা অন্য কোথাও ভর্তি হতেও পাচ্ছে না। ফলে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ অন্ধকারে ঢেকে যাচ্ছে। এর মাঝেও নতুন সেমিস্টারের জন্য ফর্ম ফিলাপ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাপ সৃষ্টি করছে। ছাত্র-ছাত্রীদের দাবি অবিলম্বে নির্ভুল রেজাল্ট প্রকাশ করা হোক। যদিও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কেউ ছাত্র-ছাত্রীদের কথা শুনতেও আসেনি এবং তাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। সরকারের হস্তক্ষেপের দাবি জানান ছাত্র-ছাত্রীরা। তাদের দাবি আগে পরীক্ষার রেজাল্ট বের করা হোক।

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের তৃণমূল যুব ছাত্র পরিষদের সদস্য দানিস আনসারী বলেন ছাত্রনেতা হিসেবে আমি সবসময় ছাত্রদের পাশেই থাকি। আমরা বহুবার শিক্ষক শিক্ষিকাদের কাছে অনুরোধ করেছি ছাত্র-ছাত্রীদের সাথে যেন এরকম অমানবিক আচরণ না করে কিন্তু সেই কথা তারা অগ্রাহ্য করেছে। আমার বলতে লজ্জা লাগছে আমাদের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক আশা নিয়ে এই কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা করেছিলেন । মাননীয়া মুখ্যমন্ত্রী যাদের ওপর এই দায়িত্ব দিয়ে গেছেন হয়তো তাদের দ্বারা এই বিশ্ববিদ্যালয় আর পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

আরও পড়ুন: বাজারে এল নতুন RENAULT SUV KIGER

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here