স্বাস্থ্যসাথী কার্ড পরিষেবা না দিলে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে এফআইআর, নিদান মুখ্যমন্ত্রীর

0
FIR against the concerned hospital for not providing sasthya sathi card

টিভি নিউজ টেন ওয়েবডেস্ক : বারংবার স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে সতর্ক বাণী দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরও দেখা গেছে বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালে স্বাস্থ্য সাথী কার্ড নিতে অনীহা প্রকাশ করেছে। শুধু তাই নয় রীতিমত রোগী ফিরিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে হাসপাতালের বিরুদ্ধে। পশ্চিম মেদিনীপুর থেকে প্রশাসনিক বৈঠকের যোগ দিয়ে আবারও কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ই এদিন স্পষ্ট করে দিয়েছেন স্বাস্থ্য সাথী কার্ড ফিরিয়ে দিলে এফআইআর দায়ের করা হবে থানায় সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে। শুধু তাই নয় বাতিল হবে হাসপাতালে লাইসেন্স। পুলিশ অফিসার বিষয়টি সংশ্লিষ্ট স্বাস্থ্য দপ্তর কে জানাবেন এমনটাই নির্দেশ দিয়েছেন তিনি।

হাসপাতাল নার্সিং হোমের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন এমন হলে সঙ্গে সঙ্গে থানায় এফআইআর দায়ের করতে হবে।। মুখ্যমন্ত্রী বলেছেন কার্ডের ওপর রয়েছে একটি হেল্পলাইন নম্বর। তেমন হলে সংশ্লিষ্ট রোগীর পরিবার ওই নম্বরে ফোন করে তাদের অভিযোগ জানাতে পারবেন। হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ জানানোর পর বাকিটা বুঝে নেবে রাজ্য সরকার এমনটাই আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত পশ্চিম মেদিনীপুরে একটি প্রশাসনিক বৈঠক এ যোগ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা। জঙ্গলমহল সফরের প্রথম দিন আজ। প্রথম বৈঠকে যোগ দিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বাস্থ্যসাথী প্রকল্পের বিরুদ্ধে একাধিক অভিযোগ শুনে ক্ষুব্ধ হয়ে ওঠেন তিনি। তারপরেই স্পষ্ট জানিয়ে দেন কাউকে রেয়াত করা হবে না অভিযোগ পেলে।

আরও পড়ুন : হাওড়া-ব্যান্ডেল শাখায় প্রতি দিন চার ঘণ্টা করে ট্রেন চলাচল বন্ধ , কেন?