জেলার খবর

0
2382
জেলার খবর

দুর্গাপুর: দুর্গাপুর নগর নিগমের ২৮ নম্বর ওয়ার্ডের অন্তর্গত নতুন মুসলিম পাড়া এলাকায় বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়া হল কাউন্সিলর অঙ্কিতা চৌধুরীর উদ্যোগে।উল্লেখ্য নতুন মুসলিম পাড়া এলাকার মানুষরা দীর্ঘদিন অন্ধকারের দিনকাটাচ্ছিলেন। ছিলনা বিদ্যুৎ পরিষেবা। বাড়ি বাড়ি বিদ্যুৎ পরিষেবা পাওয়ার জন্য পৌরমাতা অঙ্কিতা চৌধুরীর কাছে আবেদন করেন এলাকাবাসীরা । পৌর নির্বাচনে জিতে রাজ্য সরকারের IPDS প্রকল্পের মাধ্যমে বিদ্যুতের ট্রান্সফর্মার বসানো হয়। বুধবার বাড়ি পিছু প্রায় ১৬০০ টাকার বিনিময়ে বিদ্যুৎ সংযোগ পায় এলাকাবাসীরা ।

দুর্গাপুর: ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া দুই দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটে লাউদোহা থানার গোগলা কালী মন্দির এলাকায়। জানা যায় ধৃত দুষ্কৃতীদের নাম দেবেন্দ তেওয়ারি ও রহমান চৌধুরী। পুলিশ সূত্রে খবর , মঙ্গলবার গভীর রাতে গোগলা এলাকায় কয়েক জন অপরিচিত লোক জড়ো হয়। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায় এবং দুই দুষ্কৃতী কে আটক করে। আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় তাদের কাছথেকে। দুই দুষ্কৃতীকে বুধবার দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হয়।

বর্ধমান: বর্ধমান জেলাকে ভেঙে দু’ভাগে ভাগ করা হয় পূর্ব ও পশ্চিম বর্ধমান নামে। কিন্তু এখনো দুই জেলার সীমানাই সঠিকভাবে নির্ধারিত হয়নি। অনেকগুলি ক্ষেত্রেই দুই বর্ধমান জেলার একটি করে দপ্তর রয়েছে। আর এই সব সমস্যার সমাধান করতেই বুধবার বর্ধমান সার্কিট হাউসে দুই জেলার প্রশাসনিক অধিকারীদের নিয়ে বৈঠক করলেন বর্ধমানের ডিভিশনাল কমিশনার মহম্মদ গোলাম আলি আনসারি। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী জানিয়েছেন, অনেক মামলা এখনও মীমাংসা হয়নি। দুই জেলার বিভিন্ন দপ্তরে সঠিকভাবে কর্মী বন্টন হয়নি। এদিনের এই সমন্বয় বৈঠকে দুই জেলাশাসকই নিজেদের সমস্যা তুলে ধরেন।

দুর্গাপুর: এবার করোনার ভয়াবহ থাবা রুখতে উদ্যোগী দুর্গাপুর মহকুমা প্রশাসন। আলাদা ধাঁচে শুরু হয়েছে কাজ। পনেরো – কুড়ি দিন বিভিন্ন প্রান্তে সার্ভে করার পর বিশেষ পকেট জোন তৈরি করেছে দুর্গাপুর মহকুমা প্রশাসক। দুর্গাপুরের মহাকুমা শাসক অনির্বাণ কোলে জানান, গোপালমাঠ এর কিছু জায়গায় তিন দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। তিনি আরও জানান, করোনা সংক্রমণ নিয়ে সাধারন মানুষকে সচেতন করতে দুর্গাপুর নগর নিগম, স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসন সাথে কাজ করবে।

আরও পড়ুন: শিক্ষারত্ন বানীপদ পাত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here