কুষ্ঠ রোগীদের বস্ত্র বিতরণ

0
279
কুষ্ঠ রোগীদের বস্ত্র বিতরণ

বাঁকুড়া: গোটা বিশ্ব করোনা মহামারির প্রকোপে আজ জড়জড়িত ।কেটে গেছে বেশ কয়েকটা মাস লকডাউনে। তবে হাতে গোনা আর কয়েকটা দিন তার পরেই বাংঙালির প্রানের উৎসব দূর্গাপূজো। গরীব থেকে মধ্যবিত্ত সকলেই নিজেদের পূজোর সাজে ব্যাস্ত। এরই মধ্যে এশিয়া মহাদেশের সবথেকে বৃহৎ কুষ্ঠ হাসপাতাল বাঁকুড়ার গৌরীপুর কুষ্ঠ হাসপাতালের রোগিদের পূজোর নতুন বস্ত্র তুলে দিল কোলকাতার পূর্বাচল আনন্দ ফাউন্ডেশন নামক এক সেচ্ছাসেবী সংস্থা। রবিবার গৌরীপুর মিলন সংঘ থেকে এই অনুষ্ঠানের সুচনা হয়। উপস্থিত ছিলেন এই সংস্থার সকল সদস্যগন এবং হাসপাতালের নার্সিং সুপারেনটেন্ডেন শেফালি মন্ডল এবং অন্যান্য কর্মিরা।

পূর্বাচল আনন্দ ফাউন্ডেশন এর প্রেসিডেন্ট গৌতম ঘোষ জানান আজ আমরা প্রায় ৫০০ মত বস্ত্র এখানকার আবাসিক এবং পাশাপাশি মানুষদের শারদীয়া গিফট হিসেবে তুলে দিলাম। আগামি দিনে আমরা এই মানুষগুলোর পাশে সব সময় আছি। পাশাপাশি নাসিং সুপারিন্টেনডেন্ট শেফালি মন্ডল জানান প্রত্যেক বছর বিভিন্ন সংগঠন পূজোর আগে আবাসিকদের সাহাজ্য করে। পুর্বাচল ফাউন্ডেশন আজ প্রতি আবাসিকদের নতুন বস্ত্র দিলেন। তিনি বলেন শুধু এই রাজ্যই নয় আন্যান্য রাজ্যেও রোগিরাও এখানে থাকেন দীর্ঘ দিন ধরে বাড়ির লোকেদেরসাথে যোগাযোগ না থাকায় অনেকেই এখানকার স্থায়ি বাসিন্দা হয়ে গেছেন।

আমরা পুর্বাচল সেচ্ছাসেবী সংস্থাকে ধন্যবাদ জানাই রোগীদের পাশে থাকার জন্য। রবিবারের এই অনুষ্ঠানে গৈরীপুর কুষ্ঠ হাসপাতালের আবাসিকরা খুশি। নিজেদের বাড়ির মানুষদের পাশে না পেলেও তারা পেয়েছে পুর্বাচল ফাউন্ডেশন এর ভালোবাসা । আবাসিক সাহা চক্রবর্তী হাসি মুখেই বললেন অনেক দিন ধরেই এই পুর্বাচলের সদস্যরা আসছেন। আমাদের বাড়ির কেউ আসুক বা না আসুক পূজোর আগে এনারা আসবেনেই।

আরও পড়ুন : ছত্রধর মামলায় এনআইএ’র নজরে ঝাড়গ্রামের সিএমওএইচ!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here