এসএসসি কাণ্ডে শিক্ষা প্রতিমন্ত্রীকে সিবিআই জেরার নির্দেশ কলকাতা হাইকোর্টের

0
Calcutta High Court directs CBI to cross-examine state minister Paresh Chandra Adhikary for education in SSC case

টিভি নিউজ টেন ওয়েবডেস্ক : এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর পর বিপাকে পড়েছেন রাজ্যের আরেক মন্ত্রী। মঙ্গলবারের এসএসসি দুর্নীতি মামলায় পরেশ অধিকারীকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর কাছে আবেদন করেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি অনুরোধ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছেও। একই সঙ্গে পরের অধিকারী ডিমের নিয়োগ বাংলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চ।

তপশিলি মেধাতালিকায় ওয়েটিং লিস্টে প্রথমেই নাম ছিল ববিতা বর্মনের। পরবর্তীতে দেখা যায় এসএসসির ওয়েবসাইট এ তপশিলি জাতির জন্য সংরক্ষিত আসনে ওয়েটিং লিস্টে ববিতার নাম দ্বিতীয় স্থানে চলে গিয়েছে। প্রথম স্থানে উঠে এসেছে মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারী নাম। বর্তমানে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা হিসেবে কোচবিহারে চাকরি করছেন।

২০১৮ সালে ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছিলেন পরে অধিকারী। পরে প্রভাব খাটিয়ে নিজের মেয়ের চাকরি আদায় করেছিলেন বলে অভিযোগ তোলে বিরোধীরা। মেখলিগঞ্জ এর তৎকালীন বাম নেতার বিরুদ্ধে সরব হয়েছিল বিরোধীরা। কলকাতা হাইকোর্টের রায় অনুযায়ী আজ রাতের মধ্যেই জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন স্বচ্ছতার স্বার্থেই আপাতত পরেশ অধিকারী কে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হোক। জুন মাসের ৭ তারিখের মধ্যে রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে। এখন দেখার আদৌ সিবিআই তদন্তের মুখোমুখি হন কিনা বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।

আরও পড়ুন : স্বাস্থ্যসাথী কার্ড পরিষেবা না দিলে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে এফআইআর, নিদান মুখ্যমন্ত্রীর